কি আছে গ্যালাক্সি এস১০ সিরিজে ?

0

সম্প্রতি উন্মোচিত হওয়া স্যামসাং গ্যালাক্সি “এস  সিরিজ” বাজারে আসার পর থেকেই বেশ আগ্রহ দেখা যাচ্ছে ক্রেতাদের মাঝে। আলোচিত এই স্মার্টফোন চারটির মডেল হচ্ছে গ্যালাক্সি এস১০, গ্যালাক্সি এস১০ প্লাস, এস১০ ফাইভ জি এবং এস১০ই। জেনে নেই কি বিশেষত্ব আছে স্যামসাং পরিবারের নতুন এই সদস্যদের মধ্যে!

গ্যালাক্সি এস১০:
স্যামসাং এর সর্বপ্রথম ফ্ল্যাগশিপ ডিভাইস হিসেবে গ্যালাক্সি এস১০ এর পিছনে থাকছে ট্রিপল ক্যামেরার সেট আপ। ১২ মেগাপিক্সেল এর টেলিফটো লেন্স ছাড়া বাকি সব ক্যামেরা সেন্সর থাকছে গ্যালাক্সি এস১০ই এর মতো। ৩০৪০×১০৪০ কোয়াড এইচডি প্লাস রেজুলেশন যুক্ত এই মোবাইলের ৬.১ ইঞ্চ ডিসপ্লের পি.পি.আই. হচ্ছে ৫৫০।

৩৪০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি যুক্ত এই ডিভাইসের ওজন হচ্ছে ১৫৭ গ্রাম। গ্যালাক্সি নোট৯ এর মতো স্টোরেজ যুক্ত এই ডিভাইসটি পাওয়া যাবে (৮/১২৮) জিবি এবং (৮/৫১২) জিবি র‍্যাম/রম ভেরিয়েন্টে। গ্যালাক্সি এস১০ই এর ক্যানারি ইয়োলো ছাড়া বাকি সব কালারে পাওয়া যাবে এই ডিভাইসটি।

গ্যালাক্সি এস১০ প্লাস:
গ্যালাক্সি এস১০ এর মতো ডিসপ্লে রেজুলেশন যুক্ত এই ডিভাইসের পি.পি.আই. হচ্ছে ৫২২। এই ডিভাইসে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে থাকায় এর পি.পি.আই. গ্যালাক্সি এস১০ থেকে কিছুটা কম।

স্যামসাং এর প্রথম ফ্ল্যাগশিপ ডিভাইস হিসেবে এস১০ প্লাস এর মধ্যে রয়েছে ডুয়েল ফ্রন্ট ক্যামেরা সেট-আপ। গ্যালাক্সি এস১০ এর মতো ক্যামেরা সেট-আপ সহ এই প্লাস ভার্সনের ফন্টে থাকছে ৮ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর ক্যামেরা। ১৭৫ গ্রাম ওজনের এই ডিভাইসে থাকছে ৪১০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।

গ্যালাক্সি এস১০ প্লাস এর (৮/১২৮) জিবি র‍্যাম/রম ভেরিয়েন্টে থাকছে গ্লাস ব্যাকপ্যানেল এবং গ্যালাক্সি এস১০ এর মতো সকল কালার অপশন। অপর দুই ভরিয়েন্ট অর্থাৎ (১২/৫১২) জিবি (১২জিবি/১টিবি) র‍্যাম/রম ভেরিয়েন্টে থাকছে সিরামিক ব্যাকপ্যানেল। পাওয়া যাবে “সিরামিক হোয়াইট” এবং “সিরামিক ব্লাক” কালারে।

গ্যালাক্সি এস১০ই:
গ্যালাক্সি এস১০ এবং গ্যালাক্সি এস১০ প্লাস এর চেয়ে তুলনামূলক কম দামী এই ডিভাইসটিতে থাকছে না কার্ভ এজ ডিসপ্লের ব্যবহার। অর্থাৎ গ্যালাক্সি এস১০ই এর মধ্যে ব্যবহার করা হয়েছে ফ্ল্যাট স্ক্রিন। ৫.৮ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে যুক্ত এই মোবাইলের রেজুলেশন হচ্ছে ২২৮০×১০৮০, যেখানে এর পি.পি.আই.(পিক্সেল পার ইঞ্চি) হচ্ছে ৪৩৮।

ডুয়াল ক্যামেরা যুক্ত এই ডিভাইসের মেইন ক্যামেরা হিসেবে থাকছে গ্যালাক্সি এস১০/এস১০ প্লাস এর মত ডুয়াল অ্যাপারচার যুক্ত ১২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর। অপর ক্যামেরা তে থাকছে ১৬ মেগা পিক্সেল এর আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা সেন্সর। এছাড়াও অপর দুই মোবাইলের মতো ফ্রন্টে থাকছে ১.৯ অ্যাপারচার যুক্ত ১০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর।

১৫০ গ্রাম ওজনের এই ডিভাইসে থাকছে ৩১০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। প্রিজম হোয়াইট, প্রিজম ব্লু, প্রিজম গ্রীন, প্রিজম ব্ল্যাক এবং ক্যানারি ইয়োলো কালারের এই ডিভাইসটি পাওয়া যাবে (৬/১২৮) এবং (৮/২৫৬) জিবি র‍্যাম/রম ভেরিয়েন্টে ।

গ্যালাক্সি এস১০ ফাইভ জি:
এই ডিভাইসটিতে থাকছে ৬.৭ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে এবং ৪৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। পিছনে থাকছে চারটি ক্যামেরা আর অবশ্যই ফাইভ জি নেটওয়ার্ক এর ব্যবস্থা। কিছু নির্দিষ্ট দেশে লিমিটেড থাকবে এই ভার্সনটি।

সবমিলিয়ে স্যামসাং দারুন কিছু ইনোভেশন দিয়ে আবারো চমকে দিলো টেক বিশ্বকে। খুব শীগ্রই দেশের বাজারে অফিসিয়ালি পাওয়া যাবে স্যামসাং গ্যালাক্সি এস১০।

মন্তব্য করুন

টি মন্তব্য

Share.

Comments are closed.