গ্রামীণ জনগোষ্ঠীর মাঝে স্মার্টফোনের ব্যবহার বাড়াতে রবি উদ্যোগ

0

দেশের গ্রামীণ জনগোষ্ঠীর হাতে স্মার্টফোন মোবাইল হ্যান্ডসেট পৌঁছে দিতে আর্থিক নামের একটি ক্ষুদ্র-বীমা প্রতিষ্ঠান এবং উপকূল-ভিত্তিক বেসরকারি উন্নয়ন সংস্থা সংগ্রাম’র সাথে একটি ত্রিপাক্ষিক চুক্তি সই করেছে শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি।

অনন্য এই চুক্তির মূল লক্ষ্য হলো টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথে সামঞ্জস্য রেখে স্মার্টফোন ব্যবহারের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর মাঝে ডিজিটাল সেবা নিশ্চিত করা।

এ উপলক্ষ্যে রাজধানীর আগারগাঁও-এ অবস্থিত পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন’র (পিকেএসএফ) কার্যালয়ে প্রতিষ্ঠানটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. ফজলুল কাদেরের উপস্থিতিতে সম্প্রতি রবি’র নিউ বিজনেস অ্যান্ড এম-মানি প্রোডাক্টস’র এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দীকী, আর্থিক’র ম্যানেজিং ডিরেক্টর খালিদ হোসেন এবং সংগ্রাম’র এইচআরএম অ্যান্ড অ্যাডমিন’র ডিরেক্টর চৌধুরী মোহাম্মদ মঈন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

চুক্তির আওতায় ক্রেডিট কার্ড অথবা ব্যাংক একাউন্ট না থাকলেও গ্রামীণ জনগোষ্ঠীর হাতে স্বল্প-কিস্তির ইএমআই সুবিধার মাধ্যমে স্মার্টফোন কেনার সুযোগ পাবেন।

চুক্তি অনুযায়ী হ্যান্ডসেট বিক্রির জন্য ক্ষুদ্র বীমা সুবিধা প্রদান করবে ডিজিটাল ইনক্লুশন এগ্রিগেটর প্ল্যাটফর্ম আর্থিক। অন্যদিকে সুবিধাভোগীদের আর্থিক অবস্থা বিশ্লেষণের পাশাপাশি রবি থেকে স্মার্টফোন কিনতে উৎসাহিত করবে বেসরকারি সংস্থা সংগ্রাম।

মোবাইল হ্যান্ডসেট সম্পর্কিত আর্থিক কর্মসূচি সম্পর্কে জানানোর জন্য বিভিন্ন প্রশিক্ষণ ও সচেতনতা কর্মসূচির আয়োজন করা হবে। কোন গ্রাহক হ্যান্ডসেট কেনার জন্য সংগ্রাম থেকে নেয়া ঋণ পরিশোধে ব্যর্থ হলে প্রতিষ্ঠানটিকে বীমা নিরাপত্তা প্রদান করবে আর্থিক।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রবি’র নিউ বিজনেস অ্যান্ড এম-মানি প্রোডাক্টস’র জেনারেল ম্যানেজার এ এম সাখাওয়াত হোসেন, নিউ বিজনেস অ্যান্ড এম-মানি প্রোডাক্টস’র ম্যানেজার রাজু আহমেদ এবং আর্থিক’র ডিরেক্টর তাবাসসুম আল-আত্তার ও নাফিউর রহমান উপস্থিত ছিলেন।

 

মন্তব্য করুন

টি মন্তব্য

Share.

Comments are closed.