চীনে গুগল ডেভেলপার ডে ২০১৯-এ ‘ক্যামেরা এক্স’ এর সক্ষমতা প্রদর্শন করলো ‘অপো’

0

অপোর স্মার্টফোনেও এখন থেকে থাকবে ক্যামেরা অ্যাপ ডেভেলপমেন্টের জন্য গুগলের অ্যান্ড্রয়েড জেটপ্যাক সাপোর্ট লাইব্রেরি ‘ক্যামেরা এক্স’। চীনের সাংহাইতে অনুষ্ঠিত গুগল ডেভেলপার ডে চায়না ২০১৯-থেকে এ ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া অপোর যেসব স্মার্টফোন গুগল ক্যামেরা এক্স সমর্থন করবে, তার একটি তালিকাও প্রকাশ করেছে অপো এবং গুগল।

মূলত স্মার্টফোনের ক্যামেরা অ্যাপে বাড়তি ফিচার যুক্ত করার মাধ্যমে আরও দারুণ অভিজ্ঞতা প্রদান করে থাকে গুগল ক্যামেরা এক্স। অপোর যেসব স্মার্টফোনে গুগল ক্যামেরা এক্স সমর্থন করবে, তার মধ্যে আছে অপো রেনো ১০এক্স জুম এবং অপো রেনো ২।

অপো স্মার্টফোনে ক্যামেরা এক্স যুক্ত করার কারণে এখন থেকে ডেভেলপাররা ডিভাইস স্পেসিফিক কোড ছাড়াই ক্যামেরা এক্সের মাধ্যমে এইচডিআরসহ অন্যান্য দুর্দান্ত ফিচার উপভোগ করতে পারবেন।

এ বিষয়ে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মি. ডেমন ইয়াং বলেন, “বিশ্বব্যাপী ব্যবহারকারীদের বিভিন্ন উদ্ভাবনী পণ্যের মাধ্যমে আরও দারুণ অভিজ্ঞতা প্রদানে অপো সর্বদা সচেষ্ট। ইমেজিং প্রযুক্তিতে আরও নতুন নতুন সলিউশন প্রদানে ডেভেলপারদের বাড়তি সুবিধা দিতে গুগলের ক্যামেরা এক্সের সাথে অংশীদার হতে পেরে আমরা আনন্দিত।”

ইমেজিং প্রযুক্তিতে পথিকৃৎ হিসেবে স্মার্টফোন ফটোগ্রাফির জন্য অপো নিয়মিতই অত্যাধুনিক সব উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে আসে। অপো স্মার্টফোনে ক্যামেরা এক্স ব্যবহারের সুযোগ দেওয়ার মাধ্যমে ডেভেলপাররা এখন আরও দারুণ দারুণ ফটোগ্রাফি অ্যাপ তৈরি করতে পারবেন যা স্মার্টফোন ফটোগ্রাফির ক্ষেত্রে ব্যবহারকারীদের আরও দারুণ অভিজ্ঞতা প্রদান করবে।

মন্তব্য করুন

টি মন্তব্য

Share.

Comments are closed.