রিভিউ: ৩০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন ভিভো ভি১৫

0

দেশে জনপ্রিয়তা পাচ্ছে মিড রেঞ্জের স্মার্টফোন। ফ্ল্যাগশিপ ফোনের স্বাদ মধ্য ক্রয়সীমায় পেতে চান গ্রাহকরা। ডিসপ্লে, ডিজাইন, পারফর্মেন্স- সব বিবেচনায় ৩০ হাজার টাকা মূল্যের ফোনগুলোর মধ্যে সেরা ফোন হিসেবে বিবেচিত হচ্ছে ভিভোর ভি১৫ ।

গেমস, ক্যামেরা, ডিসপ্লে, ব্যাটারি, হার্ডওয়্যার, সফটওয়্যার, ডিজাইন বিবেচনায় এই মূল্যসীমার মধ্যে বাজারে থাকা ফোনগুলোর মধ্যে ভি১৫ অনন্য।

গেমস 

মোবাইল গেমস নির্বিঘ্নে খেলতে চান ব্যবহারকারীরা। মোবাইলের সব কার্যক্রম ঠিক রেখে খেলায় যেন ব্যাঘাত না ঘটে এ জন্য ভি১৫-এ ব্যবহার করা হয়েছে গেম মুড ৫.০। ডুয়াল টারবো ফিচারের কারণে গতি থাকে অসাধারণ এবং ফ্রেম ড্রপ কমিয়ে দেয় ৩০০ ভাগ পর্যন্ত। ফলে হাই পারফর্মেন্স গেমস খেলার জন্য ভিভো ভি১৫ অসাধারণ অভিজ্ঞতা দিবে ব্যবহারকারীদেরকে।

ক্যামেরা 

ভিভো ভি১৫-তে মোবাইল ক্যামেরা প্রযুক্তির সর্বশেষ উদ্ভাবন পপ আপ সেলফি ক্যামেরা রয়েছে। ৩২ মেগাপিক্সেলের এ ক্যামেরা কৃত্রিম বুদ্ধিমত্তার ফেস বিউটি রয়েছে যা চেহারা ও ত্বককে আরও প্রাণবন্ত করে তোলে।

এদিকে এ ফোনের পেছনে থাকা ২৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরা অন্ধকারেও পরিচ্ছন্ন ছবি তুলতে পারে। ৮ মেগাপিক্সেলের ক্যামেরাটি ওয়াইড অ্যাঙ্গেলে এবং ৫ মেগাপিক্সেলের ক্যামেরা ছবির ডেপথ ঠিক রাখে।

ডিসপ্লে

৬ দশমিক ৫৩ ইঞ্চি আল্ট্রা ফুলভিউ’র ডিসপ্লেটি তৈরি হয়েছে পঞ্চম প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস দিয়ে। রেজ্যুলেশন ১০৮০´২৩৪০ পিক্সেল।

ব্যাটারি

ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার রয়েছে। ২ ঘন্টায় শতভাগ রিচার্জ হয় এ ব্যাটারি।

হার্ডওয়্যার ও সফটওয়্যার

অ্যান্ড্রয়েড ফানটাচ ওএস ৯ অপারেটিং সিস্টেম সমৃদ্ধ ফোনটিতে রয়েছে ২ দশমিক ১ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর। দ্রুততর সময়ে মাল্টিটাস্কিং অপারেশন করতে পারে। ৬ গিগাবাইট র‌্যামের সাথে আছে ৬৪ গিগাবাইটের অভ্যন্তরীন মেমোরি। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত ব্যবহারের সুবিধাও থাকছে। এই শক্তিশালী সেটের কারণে ফোনটিতে সহজে গেম খেলার পাশাপাশি একসঙ্গে অনেকগুলো অ্যাপস ব্যবহার করা যায়।

ওজন

১৬৩ গ্রাম। পুরুত্ব ৭ দশমিক ৯ এমএম।

দাম ও প্রাপ্যতা

ভি সিরিজের অত্যাধুনিক এ মোবাইল টপেজ ব্লু (নীল) এবং গ্ল্যামার রেড (লাল) রঙে পাওয়া যাচ্ছে। ডুয়াল সিমের ফোনটি কেনা যাবে ২৯ হাজার ৯৯০ টাকায়।

মন্তব্য করুন

টি মন্তব্য

Share.

Comments are closed.